নেতাকর্মীদের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: ওবায়দুল কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেতাকর্মীদের যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে হবে। এ বিষয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে। তিনি জাতীয় দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশও দিয়েছেন।

মঙ্গলবার রাতে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ওয়াদুল কাদের।

তিনি বলেন, রাষ্ট্র সব দুর্যোগ এখনও সফলভাবে মোকাবিলা করছে। কারণ জননেত্রী শেখ হাসিনা তার সব মেধা, সততা, সাহস, পারদর্শিতা ও কঠোর পরিশ্রম দিয়ে জাতির পাশে অতন্দ্র প্রহরীর মতো দাঁড়িয়ে আছেন।

তিনি আরও বলেন, বর্তমানে আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ । এক করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় তরঙ্গ কার্যকরভাবে মোকাবিলা করা এবং দুই সাম্প্রদায়িক ও ধর্মান্ধ গোষ্ঠীসহ রাষ্ট্রবিরোধী সব গোষ্ঠীর ষড়যন্ত্র ও তথ্য সন্ত্রাস মোকাবিলা করা। এসব চ্যালেঞ্জে তিনি নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, চ্যালেঞ্জ মোকাবিলার জন্য দরকার কর্মদক্ষতা, কমিটমেন্ট আর কঠোর পরিশ্রম। রাষ্ট্র, সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে যে তথ্য সন্ত্রাস চলছে, সেটি মোকাবিলার জন্য তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্যদের আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মশিউর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর মাহফুজুর রহমান, ড. শাহজাহান মাহমুদ, সাজ্জাদুল হাসান, প্রফেসর হেলালুদ্দীন নিজামী, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, ব্রিগেডিয়ার ড.۔ মো. শাহজাহান, নওশের রহমান, প্রফেসর ড. অসীম সরকার, ডা. জাহানারা আরজু প্রমুখ।